ঠাকুরগাঁওয়ে ভূমি সেবা সপ্তাহ পালিত

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ “ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এই প্রতিবাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যে দিয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের উদ্যোগে ভূমি সেবা সপ্তাহ পালিত হচ্ছে।

রবিবার সকালে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম তার কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে ভূমি সেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মোসফেকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল-আল-মামুন, সহকারি কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকতাগণ।

রবিবার ৬জুন থেকে ১০ই জুন পর্যন্ত এই ভূমি সেবা সপ্তাহ কার্যক্রম চলবে। এই সময়কালে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়, রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণসহ ভূমি সংক্রান্ত সরকারের বিভিন্ন সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পরে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম সদর সহকারি কমিশনারের (ভূমি) কার্যালয়ে ডিজিটাল পদ্ধতিতে গ্রাহকগণ কি ভাবে সেবা নিবেন তা পর্যবেক্ষণ করেন। তিনি আরো বলেন গ্রাহকগণ যেন সহজেই সেবা পান সে বিষয়ের প্রতি গুরুত্ব আরোপ করেন।

এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *