ভালো কাজ পাওয়ার জন্য কারও শয্যাসঙ্গী হতে পারবোনা

ডেস্ক রিপোর্টঃ ভিডিও স্ট্রিমিং সাইট ‘হইচই’-এ গত ৪ জুন মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘পাপ’ এর দ্বিতীয় সিজন। দ্বিতীয় সিজনেও অভিনয় করেছেন পূজা বন্দ্যোপাধ্যায়। মা হওয়ার দীর্ঘ বিরতির পর এটাই তার প্রথম কাজ। এসব নিয়ে আনন্দবাজার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে সিনেমাপাড়ায় ‘কাস্টিং কাউচ (সিনেমায় সুযোগ পেয়ে পরিচালক, প্রযোজক বা নায়কের শয্যাসঙ্গী হওয়া)’ নিয়ে নিজের প্রতিবাদী অবস্থান তুলে ধরেছেন।

অভিনেত্রী সোজা জানিয়েছেন, ভালো কাজ পাওয়ার জন্য কারও শয্যাসঙ্গী হতে পারবেন না তিনি।

ওই সাক্ষাৎকারে, কাজের জন্য অভিনেত্রীর সুযোগ পেতে একাধিকবার অডিশন দেওয়ার প্রসঙ্গে কথা বলেন সাংবাদিক। অডিশন দিতে গিয়ে অভিনেত্রী পূজার কাস্টিং কাউচের অভিজ্ঞতা হয়েছে কিনা জানতে চান তিনি। তারই জবাবে শক্ত প্রতিবাদ করেন পূজা।

প্রশ্নের জবাবে পূজা বন্দ্যোপাধ্যায় বলেন, হ্যাঁ, হয়েছে। একাধিকবার। তবে টলিউডে নয়, বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। কিন্তু আমি কখনওই কোনো অন্যায় আবদারকে প্রশ্রয় দেইনি। ভালো কাজ করার জন্য কারও শয্যাসঙ্গিনী হতে পারব না।

তিনি বলেন, আমি এমন অনেককেই চিনি যারা কাজ পাওয়ার আশায় ভুল পথে হেঁটেছেন। কিন্তু শেষমেশ কাজ না পেয়ে ‘মিটু’ অভিযোগ এনেছেন। মেয়েরা মুখ বুজে অন্যায় মেনে নেয় বলেই এই ধরনের শোষণ করার সাহস পায় কিছু মানুষ। প্রতিবাদ শুরু করলেই সিনেমা জগতের পরিবেশ কিছুটা হলেও বদলাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *