বাগেরহাটে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত- ৬৮, নিহত – ৪

অতনু চৌধুরী (রাজু), বাগেরহাট জেলা প্রতিনিধিঃ করোনা সংক্রমণের পরিমান বৃদ্ধি পাওয়ায় বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভায় এক সপ্তাহের কঠোর বিধি নিষেধ ( লকডাউন) জারি করেছে জেলা প্রশাসন। পাশাপাশি জেলার সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে। বুধবার (৯ জুন) দুপুরে বাগেরহাট জেলা করোনা মনিটরিং কমিটির জরুরি সভায় বাগেরহাটের জেলা প্রশাসক জনাব, মোহাম্মাদ আজিজুর রহমান এই সিদ্ধান্তের কথা জানান।

এদিকে গেল ২৪ ঘন্টায় বাগেরহাটে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছে ৪ জন। সংক্রমণের হার ৬৮ শতাংশ। এই নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ৯৬২ জন। মারা গেছে ৫১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ এবং নিজ বাড়ি ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬০ জন।

বাগেরহাটের জেলা প্রশাসক জনাব মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, গত ১৫ দিন ধরে বাগেরহাট জেলায় করোনা সংক্রমণের হার আশস্কাজনক হার বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে মোংলা পোর্ট পৌরসভায় সংক্রমণের হার সব থেকে বেশি। যার ফলে সংক্রমণের হার কমাতে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬ টা থেকে আগামী ১৬ জুন মধ্য রাত পর্যন্ত মোংলা পোর্ট পৌরসভায় কঠোর বিধি নিষেধ আরোপ করা হয়েছে।

এই সময়ে ওই এলাকায় সকল ধরণের গনপরিবহন, শপিংমল, হোটেল – রেস্তোরা, খেয়াপাড়াপাড় বন্ধ থাকবে। শুধুমাত্র খাবার হোটেল থেকে পার্সেল নিতে পারবেন জরুরি প্রয়োজনে। কঠোর বিধি নিষেধ প্রতিপালন ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে পুলিশ, প্রশাসন ও জনপ্রতিনিধির পাশাপাশি কোস্টগার্ড মাঠে থাকবে বলে জানান বাগেরহাট জেলার এই শীর্ষ কর্মকর্তা জনাব মোহাম্মাদ আজিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *