পবায় মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের ভার্চ্যুয়ালী উদ্বোধন

ইউসুফ আলী চৌধুরী-রাজশাহী প্রতিনিধিঃ ইসলামের প্রচার-প্রসার এবং মসজিদকে জ্ঞান চর্চা কেন্দ্র হিসেবে গড়ে তুলতে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। এই প্রকল্পের আওতায় বৃহস্পতিবার(১০ জুন)সকাল সাড়ে ১০টায় প্রথম ধাপে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারমধ্যে পবা উপজেলায় একটি। একসঙ্গে এতগুলো মসজিদ নির্মাণের ঘটনা বিশ্বে বিরল বলে জানিয়েছেন প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা।
প্রথমধাপে উদ্বোধনী ৫০টি মসজিদের মধ্যে রাজশাহীর পবা ও গোদাগাড়ী উপজেলায় উদ্বোধন হয়েছে। এরমধ্যে পবার নওহাটা পৌরসভায় একটি রয়েছে। স্থানীয়ভাবে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন নওহাটা পৌর মেয়র হাফিজুর রহমান, সহকারি কমিশনার ভূমি শেখ এহসান উদ্দীন, পিডাব্লুউডি এর নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা, নওহাটা সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক, নওহাটা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ কাউছার আলী, ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক জালাল আহমেদ, ফিল্ড অফিসার মাকসুদুর রহমান, পবা উপজেলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান, পবা থানা ওসি তদন্ত বানী ইস্রাইল, রাজশাহী জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মানজাল, নওহাটা প্যানেল-১ মেয়র আজিজুল হক, নওহাটা প্যানেল-২ দিদার হোসেন ভুলু।
আরো উপস্থিত ছিলেন হুজুরীপাড়া ইউপির চেয়ারম্যান গোলাম মোস্তফা, হরিয়ান ইউপির চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, নওহাটা পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, পবা উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হকসহ শিক্ষক, ইমাম, আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *