• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩২ অপরাহ্ন
  • Bengali Bengali English English
শিরোনাম
সিএমপির পাঁচলাইশ মডেল থানার অভিযানে ০২টি স্টিলের টিপছোরা সহ ০১ জন গ্রেফতার ভান্ডারিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হাজী তৈয়েবুর রহমান সড়কের বেহালদশা শ্রীবরদীতে নদীর পাড় থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার মুরাদনগরে জালিয়াতির অভিযোগে দুদকের মামলায় শিক্ষক গ্রেফতার গাংনীর কুমারীডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ইয়াবাসহ আটক গাংনীতে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা করলা সাথে শত্রুতা ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলার ডুবিতে নিহত মামুনের পরিবার ফেরত পেল মেডিকেলে ভর্তির ১৮ লাখ টাকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

ঘরের চারিদিকে থই থই পানি : কেউ উঠছে না আশ্রয়ন প্রকল্পের ঘরে

Muktir Lorai / ৮ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

মোঃ আরিফুল ইসলাম, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ দেশের মানুষ কেউ গৃহহীন থাকবে না এই চিন্তা মাথায় রেখে জননেত্রী শেখ হাসিনা মুজিব বর্ষে গৃহহীনদের মাঝে ঘরের সুব্যবস্থা করেন। কিন্তু সেই সুফল বঞ্চিত হচ্ছেন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরক মন্ডপের আশ্রয়ণ প্রকল্পের ১৫ পরিবারের বাসিন্দারা।
চারিদিকে খালখন্দে ভরা সামান্য বৃষ্টিতে ঘরের চারিদিকে থই থই পানি। এছাড়াও খাবার পানির সু-ব্যাবস্থা না থাকায় কেউ ঘরে থাকছে না।
সরেজমিনে সেখানে গেলে উপকার ভোগী স্বামীপরিত্যক্তা নুরবানু(২২) জানান আমি ঘর পেয়ে খুবই খুশি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ আমাগো(আমাদের) ঘরের ব্যাবস্থা করে দেয়ার জন্য।আমার স্বামী ছাইড়া(ছেড়ে)গেছে এই ছোট মেয়ে সুরভী (৪) কে নিয়ে এখন মায়ের বাসায় কষ্ট কইরা(করে) থাকি আশ্রমের ঘরে উঠতে পারলে কষ্ট অনেকটা কাইটা(কেটে) যাইতো।ঘর গুলান(গুলো)নিচু যায়গায় করায় চারিদিকে খাল-খন্দে পানি জইমা(জমে) থাকে আর ঘরে উঠলে বাহিরে বের হমু ক্যামনে এখানে আসার মত কোন রাস্তাও নাই খাবার জলেরও কোন ব্যাবস্থা নাই।আর জমির কাগজ পত্র সম্পর্কে বলেন আমরা এখনো জমির দলিল পাইনি কিন্তু ঘর বুইঝা(বুঝে) পাইছি এগুলা সমস্যার কারণে ঘরে উঠছি না।
আরও একজন উপকার ভোগী জেলেখা বেগম(৩৫)স্বামী সুমার আলী (৪৫) যাদের দুই মেয়ে সহ কষ্ট করে থাকছেন।তারাও ঘর পেয়ে আনন্দিত কিন্তু আশ্রমের নানান সমস্যার কারণে ঘরে এখনও উঠেনি।আশ্রমে থাকার অনুমতি থাকলেও এসব সমস্যা সমাধানে কেউ এগিয়ে আসেনি বলে অভিযোগ এলাকাবাসীর।


এই বিভাগের আরো সংবাদ