শিরোনাম
ডেউয়াতলী গ্রামের মরহুম মোঃ কোব্বাদ খান ও মান্নান চৌধুরী পরিবারবর্গকে নিয়ে সফিউল্লা খন্দকারের মানহানিকর বক্তব্যের প্রতিবাদ পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ শিক্ষক ও কর্মচারিদের বিক্ষোভ বাস্তবময় জীবনের বাস্তবতা…অনামিকা চৌধুরী রু লাকসামে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন : প্রায় ৭লাখ টাকার ক্ষতি মুরাদনগরে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের অভ্যন্তরীন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পদ্মা সেতু আমাদের জাতিকে মাথা উঁচু করে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে দীঘিনালায় জেলেদের মাঝে ছাগল বিতরণ গোমস্তাপুরে চাঞ্চল্যকর কুলুলেস ‍‍`মেহেরুল‍‍` হত্যা মামলার আসামি আটক তরুন উদ্যোক্তা নাসিমা জাহান বিনতী’র গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড অর্জন পলাশে চাচীর সাথে পরকিয়া করতে গিয়ে প্রেমিকের হাতের কব্জি কর্তন
বিজ্ঞাপন
মুক্তিকামী জনতার দৈনিক 'মুক্তির লড়াই' পত্রিকার জন্য জরুরী ভিত্তিতে দেশের চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে ব্যুরো চীফ, প্রতি জেলা ও উপজেলার একজন করে প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করুন। যোগাযোগের ঠিকানাঃ কামরুজ্জামান জনি- সম্পাদক, মুক্তির লড়াই। ইমেইলঃ jobmuktirlorai@gmail.com । ধন্যবাদ ।

কুমিল্লা মেডিকেল কলেজের পিসিআর মেশিন ভাইরাস আক্রান্ত রিপোর্ট পজিটিভ

Muktir Lorai / ১৫৫ বার ভিউ করা হয়েছে
বাংলাদেশ সময় বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের ল্যাবে কোভিড-১৯ পরীক্ষার সকল রিপোর্ট পজিটিভ আসায় সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে করোনা পরীক্ষা।

সোমবার সারাদিন ওই ল্যাবের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) পদ্ধতিতে করোনা শনাক্ত কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

কুমেক সূত্র জানায়, ২৯ এপ্রিল থেকে কুমিল্লা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে পিসিআর পদ্ধতিতে করোনা ভাইরাসের পরীক্ষা কার্যক্রম শুরু হয়। এতে প্রতিদিন একটি মেশিনে দুই পালায় ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। কিন্তু মেশিন ভাইরাস আক্রান্ত হয়ে ডিসেম্বরে ওই ল্যাবে এক সপ্তাহ বন্ধ ছিল পরীক্ষা।

কুমেকের অধ্যক্ষ মোস্তফা কামাল আজাদ জানান, করোনা পরীক্ষার টিউবে সমস্যা আছে বলে ধারণা করা হচ্ছে, সেটির পরিবর্তন করছি। এছাড়াও পুরো ল্যাব পরিষ্কর করার জন্য সোমবার পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) থেকে পরীক্ষা শুরু হতে পারে।

রাতে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, রোববার (১০ জানুয়ারি) রাতে জানানো হয় ল্যাবে সব নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসছে। এজন্য সকাল থেকে পরীক্ষা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে আমরা বিদেশগামীদের নমুনা সংগ্রহ করা অব্যাহত রেখেছি। সেগুলো নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হচ্ছে পরীক্ষার জন্য।


এই বিভাগের আরো সংবাদ
Translate »
Translate »